close up 1 2012
দীর্ঘ তিন বছর বন্ধ থাকার পর আনুষ্ঠানিকভাবে ক্লোজ আপ ওয়ানের চতুর্থ আসর শুরু হলো। গত ৫ জুলাই দুপুরে রাজধানীর গুলশানের স্পেকট্রা কনভেনশন সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে ‘ক্লোজ আপ ওয়ান ২০১২’। সংবাদ সম্মেলন ইউনিলিভার ও এনটিভির পক্ষ থেকে এবারের ক্লোজ আপ ওয়ানে অংশ নেওয়ার নিয়মাবলীসহ ইভেন্টের শিডিউল ঘোষণা করা হয়েছে।আয়োজক সূত্রে জানা গেছে, তিন বছর বিরতির পর চতুর্থবারের মতো ‘ক্লোজ আপ ওয়ান’ এবারের আয়োজন আকর্ষণীয় করে তুলতে বেশ কিছু ভিন্নতা যোগ করা হচ্ছে। 

 আনুষ্ঠনিক ঘোষণায় কেএসএম মিনহাজ বলেন, বাংলাদেশে সঙ্গীত প্রতিভা অন্বেষণে ‘ক্লোজ আপ ওয়ান- তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ সবচেয়ে বড় ও স্বীকৃত প্লাটফর্ম। বিগত তিনটি আয়োজনে এই প্রতিযোগিতা থেকে বেরিয়ে এসেছে বেশ কিছু তরুণ সঙ্গীতপ্রতিভা। তিনবছর বিরতির পর আবারও সমগ্র বাংলাদেশকে গানে গানে মাতোয়ারা করে তুলল চতুর্থবারের মতো শুরু হচ্ছে এই প্রতিযোগিতা।

তিনি সাংবাদিকদের জানান, এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য আগের তিনটি আয়োজনের মতোই আগ্রহীদের প্রথমে মোবাইলে এসএমএস ও অনলাইনের মাধ্যমে রেজিষ্ট্রেশন করতে হবে। প্রাথমিক বাছাইয়ের জন্য দেশের ১০টি শহর ঢাকা, চট্টগ্রাম, কুমিল্লা, সিলেট, ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, কুষ্টিয়া, খুলনা ও বরিশালে অডিশন রাউন্ড।

প্রবাসী  বাংলাদেশীরাও ‘ক্লোজআপ ওয়ান’-এ অংশ নেওয়ার সুযোগ পাচ্ছেন। প্রবাসীদের অডিশন অনুষ্ঠিত হবে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, আরব আমিরাত ও অস্ট্রেলিয়ায়। চতুর্থ ক্লোজআপ ওয়ান বিজয়ী এবার পুরস্কার পাবেন নগদ ১০ লাখ টাকা ও একটি ব্র্যান্ড নিউ গাড়ি। প্রথম রানার আপ পাবেন ৫ লাখ টাকা এবং দ্বিতীয় রানার আপ পাবেন ৩ লাখ টাকা। এছাড়াও সেরা দশে উঠে আসা প্রত্যেক প্রতিযোগী পাবেন একলাখ টাকা করে পুরস্কার।

 শিগগিরই দৈনিক পত্রিকা আর এনটিভিতে বিজ্ঞাপনের মাধ্যমে ‘ক্লোজ আপ ওয়ান ২০১২‘তে অংশ নেওয়ার বিস্তারিত নিয়ম ও সময় সুচি জানানো হবে বলে কেএসএম মিনহাজ উল্লেখ করেন।
 
Top